1 মাস পর আমার Ezoic পর্যালোচনা – বিজ্ঞাপনের আয় বাড়াতে AI ব্যবহার করে




1 মাস পর আমার Ezoic পর্যালোচনা – বিজ্ঞাপনের আয় বাড়াতে AI ব্যবহার করে



Ezoic কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করে আপনার সাইটে বিভিন্ন ধরনের বিজ্ঞাপন স্বয়ংক্রিয়ভাবে পরীক্ষা করে বিজ্ঞাপন থেকে উপার্জন বাড়াতে। এই Ezoic পর্যালোচনাতে, আমি প্ল্যাটফর্মে এক মাস পরে আমার নিজের অভিজ্ঞতার রূপরেখা দেব।




ইজোইক রিভিউ


প্রায় এক বছর আগে আমি Ezoic প্রতিনিধিদের কাছ থেকে ইমেল পেতে শুরু করেছিলাম যে তারা আমার দুটি সাইটে বিজ্ঞাপনের আয় বাড়াতে পারে। তাদের দাবির ব্যাপারে সন্দেহপ্রবণ এবং সেই সময়ে অন্যান্য কাজের সাথে খুব ব্যস্ত, আমি তাদের ইমেলগুলি উপেক্ষা করেছিলাম এবং অবশেষে এটি ভুলে গিয়েছিলাম।



এক বছর পরে তারা তাদের প্ল্যাটফর্মে যোগদানের জন্য আরেকটি আমন্ত্রণ সহ আমাকে আবার ইমেল করেছিল। এটি প্রায় একই সময়ে আমি একটি প্রতিযোগীর সাইট ব্রাউজ করছিলাম এবং লক্ষ্য করেছি যে তাদের বিজ্ঞাপন স্লটের নীচে Ezoic লোগো রয়েছে, তাই আমি কোম্পানি এবং তাদের দাবি সম্পর্কে আরও কিছু গবেষণা করার সিদ্ধান্ত নিয়েছি।




Ezoic পর্যালোচনা - আমার চিন্তা


সংখ্যা অনস্বীকার্য. এক মাসে আয় 212% বেড়েছে এবং আমি তখন থেকে Ezoic প্ল্যাটফর্মের সাথে আটকে আছি।



এবং এটি সময়ের সাথে উন্নতি করে। যেহেতু Ezoic-এর মেশিন লার্নিং অ্যালগরিদম কয়েক মাস পরে আপনার দর্শকদের সম্পর্কে আরও ডেটা সংগ্রহ করে, আপনার আয়ের মতো পারফরম্যান্সও উন্নত হয়।



Ezoic-এর সাপোর্ট টিম আমাকে সম্পূর্ণ ইন্টিগ্রেশন প্রক্রিয়ার মধ্য দিয়ে হেঁটে যেতে সক্ষম হয়েছে এবং বিজ্ঞাপন প্লেসমেন্ট এবং সাইটের লেআউটের বিষয়ে পরামর্শ দিতে পেরেছে যাতে আয় বাড়ানো যায়। আপনি যদি ওয়ার্ডপ্রেস ব্যবহার করেন তবে এই প্রক্রিয়াটিকে একটি প্লাগইন দিয়ে সহজ করা যেতে পারে।




আমি কীভাবে ইজোইকে যোগদান করব এবং এর প্রয়োজনীয়তাগুলি কী কী?


যদি আপনার সাথে ইতিমধ্যেই Ezoic দ্বারা যোগাযোগ করা হয় এবং যোগদানের জন্য আমন্ত্রণ জানানো হয়, আপনি সম্ভবত ইতিমধ্যেই সমস্ত প্রয়োজনীয়তা পাস করেছেন এবং এখনই সাইন আপ করতে পারেন।




আপনি যদি আমন্ত্রণ না পেয়ে থাকেন, তাহলে আপনি তাদের ওয়েবসাইটে যোগদানের জন্য আবেদন করতে পারেন, তবে কিছু প্রয়োজনীয়তা রয়েছে:


  • আপনার সাইটে কমপক্ষে 10,000 মাসিক ভিজিট থাকতে হবে* এবং Ezoic প্রমাণের জন্য আপনার Analytics অ্যাকাউন্ট দেখতে চাইবে। এর কারণ হল Ezoic একটি ডেটা-চালিত মেশিন লার্নিং অ্যালগরিদম ব্যবহার করে যা নির্ভরযোগ্য ফলাফল তৈরি করার জন্য ন্যূনতম পরিমাণ ডেটা প্রয়োজন। 



*সাইট সামগ্রীর মানের উপর নির্ভর করে 10,000 এর কম মাসিক ভিজিট সহ কিছু আবেদনকারী অনুমোদিত হতে পারে। আপনার মাসিক ভিজিট 10,000-এর কম হলে তারা আপনার সাইট অনুমোদন করবে কিনা তা জানতে Ezoic সহায়তার সাথে যোগাযোগ করুন।



  • Ezoic হল একটি Google সার্টিফাইড পাবলিশিং পার্টনার এবং তাদের টুল ব্যবহার করা সাইটগুলি AdSense নীতির সাথে সঙ্গতিপূর্ণ কিনা তা নিশ্চিত করতে হবে। Ezoic-এ যোগদানের জন্য আপনার একটি AdSense অ্যাকাউন্টের প্রয়োজন নেই, তবে, আপনার যদি একটি AdSense অ্যাকাউন্ট থাকে, তাহলে এটি অবশ্যই ভাল অবস্থানে থাকতে হবে কারণ Ezoic নীতি লঙ্ঘনের জন্য AdSense দ্বারা নিষিদ্ধ করা সাইটগুলিকে অনুমোদন করতে পারে না৷


  • Ezoic এমন তথ্যসমৃদ্ধ এবং বিষয়বস্তু-সমৃদ্ধ সাইট চায় যা মৌলিক, গঠনমূলক এবং লোভনীয়, এমন নয় যেগুলো প্রধানত কর্পোরেট বা ই-কমার্স প্রকৃতির। তবে, যদি আপনার সাইটটি একটি ই-কমার্স সাইটে সংযুক্ত একটি ব্লগ হয় তবে এটি বিবেচনা করা যেতে পারে।




Ezoic পর্যালোচনা – FAQ


Ezoic-এ যোগদান করার এবং আমার সাইটকে একীভূত করার আগে, আমি নিজে থেকে নিম্নলিখিত প্রশ্ন এবং উদ্বেগের উত্তর খুঁজতে অন্যান্য অনেক Ezoic পর্যালোচনা পড়েছি। আপনার যদি নীচের উত্তর না দেওয়া কোন প্রশ্ন থাকে, তাহলে মন্তব্যে আমাকে নির্দ্বিধায় জিজ্ঞাসা করুন।




Ezoic এর সাথে কোন চুক্তি বা কোন লুকানো শর্ত আছে কি?


না! এটি আমার প্রধান উদ্বেগের একটি ছিল এবং সাইন আপ করার আগে আমি Ezoic শর্তাবলী পুঙ্খানুপুঙ্খভাবে পড়া নিশ্চিত করেছি। Ezoic-এর সাথে একেবারেই কোনও আইনি টাই-ইন নেই এবং আপনি যদি ফলাফলের সাথে খুশি না হন তবে আপনি অস্থায়ীভাবে বা স্থায়ীভাবে এটি বন্ধ করতে পারেন।




Ezoic এ যোগ দিতে আমার কি একটি AdSense অ্যাকাউন্ট দরকার?


না! Ezoic-এর জন্য সাইন আপ করার জন্য আপনার একটি AdSense অ্যাকাউন্টের প্রয়োজন নেই৷ যাইহোক, যদি আপনার আগে একটি AdSense অ্যাকাউন্ট থাকে যা নীতি লঙ্ঘনের জন্য নিষিদ্ধ করা হয়েছিল, Ezoic আপনার আবেদন অনুমোদন করবে না।




Ezoic-এ যোগ দিতে আমার কি প্রতি মাসে 10,000 ভিউ দরকার?


না! যদিও 10,000 ব্যবহারকারীর উল্লেখ করা প্রয়োজন, Ezoic আপনার ওয়েবসাইটকে ভবিষ্যৎ সম্ভাবনা বলে মনে করলে কম ভিজিট সহ আপনার অ্যাকাউন্ট অনুমোদন করতে পারে। যাইহোক, Ezoic আমাকে জানিয়েছে যে তাদের কাছে নতুন অ্যাপ্লিকেশনগুলির সাথে মোকাবিলা করার জন্য সীমিত সংস্থান রয়েছে, তাই প্রতি মাসে 10,000 এর কম ভিজিট সহ আপনার সাইট অনুমোদিত হবে এমন কোনও গ্যারান্টি নেই৷




কিভাবে Ezoic সঙ্গে একীকরণ কাজ করে?


তিনটি প্রধান ইন্টিগ্রেশন পদ্ধতি আছে; একটিতে আপনার নেমসার্ভারগুলিকে ইজোইকে পরিবর্তন করা জড়িত, দ্বিতীয় পদ্ধতিটি, যদি আপনি ক্লাউডফ্লেয়ার ব্যবহার করেন, তাহলে আপনার ক্লাউডফ্লেয়ার অ্যাকাউন্ট অ্যাক্সেস করার জন্য ইজোইককে অনুমোদন দিচ্ছে এবং তৃতীয় পদ্ধতিটি হল একটি ওয়ার্ডপ্রেস প্লাগইনের মাধ্যমে৷




আপনি যেই ইন্টিগ্রেশন পদ্ধতি বেছে নিন, আপনি অস্থায়ীভাবে বা স্থায়ীভাবে ইজোইক অক্ষম করতে পারেন এবং আপনি যদি ফলাফলে খুশি না হন তবে AdSense-এ ফিরে যেতে পারেন। আপনি Ezoic এবং AdSense দ্বারা পরিবেশিত বিজ্ঞাপনের শতকরা পরিমাণও চয়ন করতে পারেন যাতে আপনি আয়ের পার্থক্য তুলনা করতে পারেন।




কিভাবে এবং কখন আপনি Ezoic দ্বারা অর্থ প্রদান করবেন?


Ezoic আপনাকে প্রতি মাসের 27 এবং 31 তারিখের মধ্যে আন্তর্জাতিক ব্যাঙ্ক ট্রান্সফার, চেক বা PayPal এর মাধ্যমে অর্থ প্রদান করে। পে-আউটের জন্য ন্যূনতম অ্যাকাউন্টের আয়ের থ্রেশহোল্ড হল $20 USD, যার অর্থ হস্তান্তর শুরু করার আগে একটি অ্যাকাউন্টে কমপক্ষে $20 এর ব্যালেন্স জেনারেট করতে হবে।




Ezoic কন্ট্রোল প্যানেলে আপনার সাইট সেটিংসের উপর নির্ভর করে আপনি এখনও AdSense থেকে পেমেন্ট পেতে পারেন। ডিফল্টরূপে, Ezoic AdSense থেকে বিজ্ঞাপনের খুব কম শতাংশ প্রদর্শন করবে যাতে আপনি Ezoic এবং AdSense এর মধ্যে সরাসরি CPM তুলনা চালাতে পারেন এবং নিশ্চিত করতে পারেন যে আপনি Ezoic থেকে উচ্চতর বিজ্ঞাপনের হার পাচ্ছেন।




Ezoic সত্যিই বিনামূল্যে? ধরা কি?


আপনার প্রথম 30 দিনের ট্রায়ালের পরে, Ezoic আপনার পৃষ্ঠার নীচে একটি ছোট বিজ্ঞাপন রাখে, যা তাদের আপনার কাছ থেকে অল্প পরিমাণে বিজ্ঞাপন থেকে উপার্জন করতে দেয়। এটি এমন স্টিকি বিজ্ঞাপন ওভারলে নয় যা আপনি এই সাইটের মতো আপনার স্ক্রিনের নীচে স্থির দেখতে পাবেন (আপনি এটি ইজোইক কন্ট্রোল প্যানেলে নিজেই নিয়ন্ত্রণ করতে পারেন), বরং পৃষ্ঠার শেষে একটি ছোট বিজ্ঞাপন। আপনি $14 p/m থেকে শুরু করে একটি প্রিমিয়াম অ্যাকাউন্টে আপগ্রেড করার মাধ্যমে এই বিজ্ঞাপনটি সরাতে পারেন, যা আপনাকে প্রিমিয়াম CPM বিজ্ঞাপনদাতাদের অ্যাক্সেস দেয় এবং উচ্চতর অর্থ প্রদান করে৷




আপডেট: আমি Ezoic-এ যোগ দেওয়ার পরপরই আমাকে একটি প্রিমিয়াম অ্যাকাউন্টে আপগ্রেড করার জন্য আমন্ত্রণ জানানো হয়েছিল। আপনি যখন মাসিক ফি দিয়ে Ezoic প্রিমিয়ামে যোগদান করেন, তখন Ezoic পৃষ্ঠার নীচের বিজ্ঞাপনটি সরিয়ে দেয় এবং আপনার সাইটে প্রিমিয়াম বিজ্ঞাপন পরিবেশন করে, যা উচ্চতর CPC এবং বিজ্ঞাপন আয় প্রদান করে। Ezoic এর ওয়েবসাইটে প্রিমিয়াম পরিকল্পনা সম্পর্কে আরও পড়ুন।





Ezoic কেন আমার AdSense অ্যাকাউন্টে অ্যাক্সেসের প্রয়োজন?


আপনার যদি একটি AdSense অ্যাকাউন্ট থাকে, তাহলে আপনাকে এটি Ezoic-এর সাথে লিঙ্ক করতে হতে পারে, কিন্তু আপনি Ezoic-এ যোগদানের পর যে কোনো সময় এই অনুমতি প্রত্যাহার করতে পারেন৷




যাইহোক, একটি সমন্বিত, Ezoic স্বয়ংক্রিয়ভাবে বিজ্ঞাপন স্থানধারক তৈরি করবে এবং আপনার পৃষ্ঠাগুলির নন-ইজোইক সংস্করণে যাওয়া ট্র্যাফিকের উপর AdSense থেকে ডেটা সংগ্রহ করবে। এটি ইজোইককে বিজ্ঞাপনের আয়ের উন্নতির জন্য একটি বেসলাইন স্থাপন করতে দেয়, যা অপ্টিমাইজেশান প্রক্রিয়াকে গতিশীল করে। Ezoic আপনার আবেদন অনুমোদন করার আগে আপনার AdSense অ্যাকাউন্ট কোনো নীতি লঙ্ঘন করছে না তাও পরীক্ষা করতে পারে।





Ezoic পর্যালোচনা - উপসংহার


আশা করি এই Ezoic পর্যালোচনা প্ল্যাটফর্মে যোগদানের বিষয়ে আপনার যে কোনো উদ্বেগ দূর করবে।




আমি প্রাথমিকভাবে Ezoic-এর দাবি সম্পর্কে খুব সন্দিহান ছিলাম এবং তাদের সাথে যেকোনও ধরনের ইন্টিগ্রেশন করার ব্যাপারে সতর্ক ছিলাম, কিন্তু ফলাফলগুলি আশাব্যঞ্জক এবং রাজস্বের 212% বৃদ্ধি আমার জন্য খেলা-পরিবর্তনকারী। আমার আরও দুটি সাইট আছে যা আমি একত্রিত করতে চাই তাই আরেকটি Ezoic পর্যালোচনা আসন্ন হবে।





Comments

Popular posts from this blog

ফ্রান্সে অভিবাসন

কিভাবে অস্ট্রেলিয়া অভিবাসন? অস্ট্রেলিয়ান ইমিগ্রেশন

কিভাবে কানাডা অভিবাসন